সরকারের ক্ষমতায় থাকার নৈতিক অধিকার নেই ড. আবদুল মঈন খান

হাওর বার্তা ডেস্কঃ সরকার সমঅধিকার প্রতিষ্ঠায় ব্যর্থ হওয়ায় ক্ষমতায় থাকার নৈতিক অধিকার হারিয়েছে বলে মনে করেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. আবদুল মঈন খান।

আজ দুপু‌রে রাজধানীর নয়াপল্ট‌নে দ‌লের কেন্দ্রীয় কার্যাল‌য়ের নিচতলায় অনুষ্ঠিত মিলাদ ও দোয়া মাহ‌ফি‌লে তি‌নি এ কথা বলেন। প‌বিত্র ঈদ-ই-মিলাদুন্নবী উপলক্ষে এর আ‌য়োজন ক‌রে ‌বিএন‌পি।

মঈন খান ব‌লেন, ‘আল্লাহ মানুষকে ক্ষমতা দেন ন্যায়বিচার, সমঅধিকার ও মূল্যবোধ প্র‌তিষ্ঠার জন্য। কিন্তু যে সরকার তার অ‌র্পিত দা‌য়িত্ব পাল‌নে ব্যর্থ হয়, তখন সেই সরকা‌রের ক্ষমতায় থাকার কো‌নো অ‌ধিকার নেই।’

তিনি ব‌লেন, ক্ষমতা দখল নয়, ইসলা‌মের শিক্ষা হ‌চ্ছে ন্যায়‌বিচার, মূ‌ল্যবোধ ও সমঅ‌ধিকার প্র‌তিষ্ঠা করা। অথচ বাংলাদে‌শের বর্তমান সরকার ক্ষমতা দীর্ঘা‌য়িত কর‌তে মানু‌ষের ওপর অত্যাচার নির্যাতন জুলুম চালা‌চ্ছে।

মিলাদ ও দোয়া মাহ‌ফি‌লে আরো উপ‌স্থিত ছি‌লেন বিএনপি চেয়ারপারস‌নের উপ‌দেষ্টা আবুল খা‌য়ের ভুইয়া, আব্দুস সালাম, আব্দুল হাই, যুগ্ম মহাস‌চিব সৈয়দ মোয়া‌জ্জেম হো‌সেন আলাল, প্রচার সম্পাদক শহীদ উ‌দ্দিন চৌধুরী, কেন্দ্রীয় নেতা আব্দুস সালাম আজাদ, মীর সরাফত আলী সপু, আ‌মিরুল ইসলাম আলীম, বকুল, র‌ফিক শিকদার, আ‌মিনুল ইসলাম প্রমুখ।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর